How-to-improve-hand-writing

কিভাবে হাতের লেখা সুন্দর করা যায়?

সামান্য অনুশীলনের মাধ্যমে আপনি আপনার হাতের লেখা উন্নত করতে পারেন। একটি সুন্দর হাতের লেখার সৌন্দর্য বিকাশের জন্য এখানে কিছু টিপস রয়েছে:

১।একটি ধরন নির্ধারণ করুনঃ

বিশেষ করে ভাল লেখায় দক্ষ  লেখকরা হ্যান্ড লেটারিং এবং টাইপোগ্রাফিক ডিজাইনকে অনুসরণ করার জন্য বেছে নিতে পারেন। ক্যালিগ্রাফাররা উদাহরণস্বরূপ ক্যালিগ্রাফির প্রাচীন শিল্প ফর্ম অনুশীলন করে, যেখানে লেটারফর্মগুলিকে আঁকা ছবিগুলির মতোই যত্ন এবং সম্মানের সাথে ব্যবহার করা হয়।

২। সঠিক কলম বেছে নিনঃ

আধুনিক ক্যালিগ্রাফি সাধারণত ফাউন্টেন পেনের উপর নির্ভর করে, যা লেখার জন্য ভাল কাজ করে। বলপয়েন্ট কলমগুলি আরও সাশ্রয়ী, এবং যদিও তারা ডুডলিং এবং নোট নেওয়ার জন্য দুর্দান্ত।

৩। ধারাবাহিকভাবে অনুশীলন করুনঃ

আপনি যদি আপনার নিজের লেখার উন্নতি করতে চান – এবং সম্ভবত প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ে আপনার হাতে থাকা ভাল হাতের লেখার স্তরে ফিরে যেতে চান,  আপনি একটি সূচনা পয়েন্ট হিসাবে রেখাযুক্ত কাগজে লেখার অনুশীলন করতে পারেন। আপনি একটি হস্তাক্ষর বই ব্যবহার করে লেখার অনুশীলন করতে পারেন, যদিও হাতের লেখার অভ্যাসের সহজতম রূপ হল একটি সময়ে একটি বাক্যে ফোকাস করে গদ্যের একটি অনুচ্ছেদ লেখা।

person writing on white paper

৪।সঠিক গ্রিপ ব্যবহার করুনঃ

সতর্কতা অবলম্বন করুন যাতে আপনার কলমটি একটি ভিসে ধরে না থাকে; এই ধরনের একটি কৌশল কোন লেখার শৈলীর সাথে মানানসই নয়, এমনকি স্ক্রিবলিংও নয়। পরিবর্তে, আপনার তর্জনী দিয়ে আপনার কলম পরিচালনা করুন।

৫। একটি আনুষ্ঠানিক ক্লাসে যোগ দিনঃ

প্রাথমিক বিদ্যালয়ের বাইরে, একটি হস্তাক্ষর কোর্স খুঁজে পাওয়া কঠিন হতে পারে, তবে বেশিরভাগ বড় শহরে অবশ্যই একটি হাতের লেখা কোর্স রয়েছে। গ্রাফিক ডিজাইনাররাও কমিউনিটি ক্লাস শেখাতে পারেন, যদিও এগুলো সাধারণত লেআউট এবং টাইপোগ্রাফি ডিজাইনের মতো ডিজিটাল দক্ষতার জন্য।

অন্যান্য পোস্ট যা আপনার দিনবদলের জন্যে কাজে লাগতে পারে:

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *